৫ টি দেশ নিয়ে জানা অজানা নতুন তথ্য-অবাক হবেন!

জানা অজানা নতুন তথ্য
bdwap24

১-অস্ট্রেলিয়াঃআপনি কি ইন্টারনেট ছাড়া এক মূহুর্তও কাটাতে পারেন না।তাহলে অস্ট্রেলিয়া হলো আপনার- (জানা অজানা নতুন তথ্য) – বেস্ট একটা স্থান।অস্ট্রেলিয়া একমাত্র সবচেয়ে দ্রুততম ৪জি ইনটারনেট প্রধান করে থাকে।শুধু তা নই এ দেশটি তাদের বাসিন্দাদের জন্য সুন্দর জীবন ধারনের ব্যাবস্থা করে দিয়েছে।
২-মেক্সিকোঃএই দেশটি বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ক্যাথলিক জনগোষ্ঠীর দেশ।পাশাপাশি এ দেশটি ট্যাকিলা প্রস্তুতের জন্য বিখ্যাত।ট্যাকিলা হলো এক ধরনের মদ।যা পৃথীবির ৯৬ টি দেশে আমদানি করে
৩-যুক্তরাষ্ট্রঃপৃথীবির সবথেকে শক্তিশালী অর্থনৈতিক দেশ।তারউপর রয়েছে বিভিন্ন প্রাকৃতিক দর্শনিয় স্থান।অত্যন্ত বিলাশ বহুল পরিবেশ ও ভালো কেনাকাটার ব্যাবস্থা রয়েছে যুক্তরাষ্ট্রে।পৃথীবির অধিকাংশ বিয়ার তৈরির কারখানা রয়েছে এখানে।
-কানাডাঃকানাডা পৃথীবির সবথেকে শিক্ষিত জনগোষ্ঠীর দেশ।দেশের অগ্রগতি যথেষ্ট উল্লেখযোগ্য।কানাডার পতাকার দিকে খেয়াল করলে দেখবেন পতাকার মাঝখানে একটি পাতার ছবি রয়েছে।আসলে কানাডায় প্রচুর ম্যাপল গাছ রয়েছে।এজন্য তারা পৃথীবির সবথেকে ম্যাপল শিরা প্রস্তুতকারী। জানা অজানা নতুন তথ্য
৫- ফ্রান্সঃভালোবাসার দেশ হলো ফ্রান্স।আপনি জেনে অবাক হবেন বছরে প্রায় ৮ কোটি ৯০ লাখ পর্যটক ফ্রান্সে ভ্রমন করেন।এত বেশি পর্যটক বিশ্বের অন্য কোন দেশে ভ্রমন করেন না। খাদ্য,ঐতিহ্য,শিল্প,প্রাকৃতিক সৌন্দর্য কি নেই ফ্রান্সে।

For More Unknown Theory Click here

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *